Wed. Feb 24th, 2021

প্রতিবন্ধি মুক্তিযোদ্ধার ফলন্ত লেবু বাগান কেটে ফেলার অভিযোগে সংবাদ সম্মেলন

আরিফুর রহমান মাদারীপুরঃ
মাদারীপুরের কালকিনিতে পূর্ব শত্রুতার জের ধরে মোঃ আলমগীর কাজী নামে এক প্রতিবন্ধি বীর মুক্তিযোদ্ধার প্রায় তিন শতাধিক ফলন্ত লেবু গাছ রাতের আধারে কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এ গাছ কাটার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমুলক বিচারের দাবিতে আজ মঙ্গলবার দুপুরে উপজেলা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন করেছেন ওই ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা।
সাংবাদিক সম্মেলনে লিখিত অভিযোগ সুত্রে জানাগেছে, উপজেলার শিকারমঙ্গল এলাকার ভবানীপুর গ্রামের প্রতিবন্ধি বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কাজী নিজ উদ্যোগে তার বাড়ির পাশের জমিতে একটি লেবুর বাগান করেন। ওই বাগানে তিনি প্রায় তিনবছর আগে ৪শতাধিক লেবুর চারা রোপন করেন। সম্প্রতি পূর্ব শত্রুতার জেরে ধরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর কাজীর বাগান থেকে একেই এলাকার প্রতিপক্ষ আফছের কাজীর নেতৃত্বে মাসুম কাজী, রানা কাজী ও মফছের খানসহ বেশ কয়েকজন মিলে রাতের আধারে তিন শতাধিক ফলন্ত লেবু গাছ কেটে ফেলে দেয়। এতে করে বীর মুক্তিযোদ্ধা আলমগীর কাজীর প্রায় ৫লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে অভিযোগে জানাযায়।
ক্ষতিগ্রস্ত বীর মুক্তিযোদ্ধা আলমগীর কাজী সাংবাদিক সম্মেলনে কান্না জরিত কন্ঠে বলেন, আমি একজন অসহায় মুক্তিযোদ্ধা, আমি শারীরিকভাবে খুবেই অসুস্থ্য। আমার একটি হাত নেই, আমি প্রতিবন্ধি মানুষ। আমি নিজে অনেক কষ্ট করে আমার বাড়ির পাশের জমিতে ছোট ছেলের সহযোগীতা নিয়ে লেবুর বাগান করে ছিলাম। লেবু বিক্রি করে পরিবার নিয়ে সংসার ভালোই চলছিল আমার। কিন্তু আফছের কাজীসহ ২০/২৫ জন মিলে আমার লাগানো গাছগুলো রাতে আধারে কেটে ফেলেছে। তারা সবাই এলাকায় জামায়াত-বিএনপির রাজনীতি করে। এছাড়াও এলাকায় তারা সন্ত্রাসী কর্মকান্ড করে আসছে। তাদের বিরুদ্ধে থানায় মামলা করার প্রস্ততি নিয়েছি। আমি তাদের দৃষ্টান্তমুলক বিচার চাই।
অভিযুক্ত আফছের কাজী বলেন, লেবু গাছ মুক্তিযোদ্ধা আলমগীর লাগিয়েছে এটা সত্য, তবে জায়গা আমার বিধায় আমি গাছ কেটেছি।
এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ নাছিরউদ্দিন মৃধা বলেন, এ বিষয় থানায় লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com