Tue. Mar 2nd, 2021

মঠবাড়িয়ায় বিশুদ্ধ পানি সরবরাহ কার্যক্রমের উদ্বোধন

জালিস মাহমুদ, পিরোজপুর প্রতিনিধিঃ এশীয় উন্নয়ন ব্যাংক ও বাংলাদেশ সরকারের অর্থায়নে পিরোজপুরের মঠবাড়িয়া পৌরসভায় বিশুদ্ধ পানি সরবরাহ কার্যক্রম উন্মুক্ত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে পৌর মেয়র ও উপজেলা আ‘লীগ সভাপতি আলহাজ্ব রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস সুপেয় পানি সরবরাহ কার্যক্রম উন্মুক্ত ঘোষণা করেন।

এসময় বক্তব্য রাখেন, উপজেলা আ‘লীগের সহ-সভাপতি আরিফ উল হক, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আলী হাসান, প্রাণী সম্পদ কর্মকর্তা নূর আলম, ওসি মাসুদুজ্জামন, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত, সাংবাদিক আবদুস সালাম আজাদী, ডাঃ কাজী সিরাজুল হক, কাউন্সিলর মঞ্জুর রহমান শিকদার, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক জুলহাস শাহীন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আলাউদ্দিন আল আজাদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম রাজু, সাধারণ সম্পাদক মশিউর রহমান মর্তুজা।
পৌর মেয়র রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস বলেন, উপকূলীয় শহর পরিবেশগত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৫৩ কোটি ৯ লাখ ৯৫ হাজার টাকা ব্যয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়নে ও পৌরসভার উদ্যোগে সিনো কনস্ট্রাকশন ওয়াটার সাপ্লাই টিটমেন্ট প্লান্ট তৈরী করেন। ২০১৮ সালের মার্চ মাসে প্লান্ট তৈরীর কাজ শুরু করেন।
পৌরসভার নির্বাহী প্রকৌশলী আব্দুস ছালেক জানান, গত ডিসেম্বর মাসের ১৫ তারিখ থেকে পরীক্ষামূলক পানীর লাইন চালু করা হয় এবং আজ সুপেয় পানি সরবরাহ কার্যক্রম উন্মুক্ত ঘোষণা করা হয়। ইতোমধ্যে পৌর সভায় ৩ হাজার ৫‘শ গ্রাহককে সংযোগ দেয়া হয়েছে। পৌর শহরের কলেজ পাড়া ও ৮ নং ওয়ার্ডে পৃথক দুটি পানির ট্যাঙ্কি নির্মাণ করা হয়েছে। প্রতিদিন দু‘ধাপে পানি সরবরাহ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com