Tue. Apr 13th, 2021

মোংলায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃএরশাদ  হোসেন রনি, মোংলা   
” মুজিব  বর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই স্লোগানকে সামনে রেখে মোংলায় কমিউনিটি পুলিশিং ডে পালন করা হয়েছে।
মোংলা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে শনিবার (৩১ শে অক্টোবর ) সকাল ১০ টায় মোংলা  থানা চত্বরে এক আলোচনা সভা অনুস্ঠিত হয়।আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন   সিনিয়র সহকারি পুলিশ সুপার আসিফ ইকবাল।আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  বাগেরহাট জেলা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা মোংলা পৌর আওয়ামীলীগ এর সভাপতি শেখ আব্দুর রহমান, মোংলা সরকারি কলেজের অধ্যাক্ষ মোঃ গোলাম সরোয়ার, উপজেলা আ. লীগের সাধারন সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর আ.লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম,  উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন,  মিঠাখালি ইউপি চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার, পৌর যুবলীগের সভাপতি এসএম কবির হোসেন,  অফিসার ইনচার্জ (তদন্ত) তুহিন মন্ডল, সেকেন্ড অফিসার জাহাঙ্গীর আলম।এছাড়া আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা, মোংলা থানার কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক,পেশাজীবি,কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধিরা।
প্রধান অতিথির বক্তব্যে সহকারী পুলিশ সুপার আসিফ ইকবাল বলেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের জনগণের মাঝে ব্যাপক প্রচার প্রচারণা ও উৎসাহ যোগাতে কাজ করতে হবে। এলাকার সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় মাদক, জুয়া,নারী নির্যাতন বন্ধে সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে কমিউনিটি পুলিশিং কার্যক্রম।তিনি আরো বলেন,পুলিশ জনগণের বন্ধু, পুলিশের সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে মাদক, জুয়া,নারী নির্যাতন ও সন্ত্রাসী কার্যক্রমসহ পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিংয়ের সকলকে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানাতে হবে। 
মোংলা  থানার অফিসার ইনচার্জ  ইকবাল বাহার চৌধুরী বলেন, পুলিশই জনতা জনতাই পুলিশ এই বিষয়টি কমিউনিটি পুলিশিং কমিটি এবং পুলিশকে মাঠ পর্যায়ে সাধারণ জনগণকে বুঝাতে হবে, যেখানেই সমস্যা মনে হয় সেখানেই সাধারণ জনগণকে ঐক্যবদ্ধ করে মাদক, জুয়া, নারী নির্যাতন বন্ধে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে,তিনি জনপ্রতিনিধি, কমিউনিটি পুলিশিং কমিটি ও সাধারণ জনতার সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com