Sun. Oct 25th, 2020

পঞ্চগড়ে আজ“বাংলাবান্ধা এক্সপ্রেস” উদ্বোধন করলেন রেলমন্ত্রী

উমর ফারুক পঞ্চগড় জেলা প্রতিনিধি :
দীর্ঘ দিনের প্রত্যাশা পূরণে পঞ্চগড় বাসীর চাওয়া এবং অধিকার বাস্তবায়নে রাজশাহী ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে ষ্টেশনের মধ্যে দিয়ে নতুন আন্তনগর ট্রেন বাংলাবান্ধা এক্সপ্রেস এবং ষ্টেশনের নবনির্মিত প্লাটফর্ম উদ্ধোধন করেন রেলপথ মন্ত্রী এড্যাভোকেট নুরুল ইসলাম সুজন । বৃহষ্পতিবার ১২টা ৩০মিনিটে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে ষ্টেশনে আন্তনগর ট্রেন বাংলাবান্ধা এক্সপ্রেস ও নবনির্মিত প্লাটফর্ম উদ্ধোধন করেন। রেলপথ মন্ত্রণালয় সূত্রে জানা যায়, দেশের সর্বভৌমত্বের উত্তরের একমাত্র জেলা পঞ্চগড় এবং চতুর্দেশীয় স্থলবন্দর হওয়ায় পঞ্চগড় থেকে বাংলাবান্ধা স্থলবন্দর হয়ে ভারতের শিলিগুড়ি রেলওয়ে ব্যবস্থার সম্ভাবনা থাকায় এই ট্রেনের নাম করণ করা হয়েছে “বাংলাবান্ধা এক্সপ্রেস” বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে ষ্টেশন পঞ্চগড় এখন থেকে বাংলাবান্ধা এক্সপ্রেস রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যাবে ৮টা ৩০ মিনিটে এবং পৌছাবে বিকেল ৫টা ৩০মিনিটে আবার রাজশাহী হয়ে বাংলাবান্ধা এক্্রপ্রেস পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে যাবে রাত ৯টা ১৫ মিনিটে এবং পৌছাবে ভোর ৫টা ১০ মিনিটে। এদিকে বাংলাবান্ধা এক্সপ্রেস আন্তনগর ট্রেনটি উদ্ভোধন হওয়া রংপুর বিভাগের উত্তরের জেলা পঞ্চগড়,ঠাকুরগাও, দিনাজপুর জেলার সাধারণ মানুষের যোগাযোগ ব্যবস্থা উন্নতি এবং এই এলাকার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং ব্যবসায়ীদের যোগাযোগ মাধ্যমে ব্যাপক উন্নয়নের অগ্রগতি হবে। এই ট্রেনটি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে হয়ে আটোয়ারী উপজেলার কিসমত, ঠাকুরগাও জেলার রুহিয়া, শিবগঞ্জ, সেতাবগঞ্জ, পীরগঞ্জ,চিনিরবন্দর, পার্বতীপুর, বিরামপুর, ফুলবাড়ি, হিলি, পাঁচবিবি, আক্কেলপুর, জয়বেদপুরহাট, সান্তাহার, মাধনগর, নাটোর হয়ে প্রায় ২১টি ষ্টেশনে ট্রেনটি যাত্রা বিরতি করবে। বাংলাবান্ধা এক্সপ্রেস শুলভ শ্রেণির ভাড়া নির্ধরণে রয়েছে ১৭০টাকা, শোভন ২৮০ টাকা, শোভন চেয়ার ৩৩৫ টাকা, প্রথম শ্রেণির ৪৪৫ টাকা, প্রথম শ্রেণির বার্থ ৬৬৫ টাকা, সিগ্ধা ৫৫৫ টাকা, এসি ৬৬৫ টাকা এবং এসি বার্ধ ৯৯৫ বেডিং চার্চ ও ভ্যাট ব্যতীত । ট্রেনটিতে মোট যাত্রী নিয়ে চলবে ৫০৮জন। বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে শনিবার এবং রাজশাহী থেকে সাপ্তাহিক শুক্রবার বন্ধ থাকবে। এসময় বাংলাবান্ধা এক্সপ্রেস বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে এবং নবনির্মিত প্লাটফর্ম উদ্ভোধন মহাববস্থাপক (পশ্চিমাঞ্চল) বাংলাদেশ রেলওয়ে,রাজশাহী মিহির কান্তি গুহ সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংসদ সদস্য পঞ্চগড়-১ আলহাজ্ব মজাহারুল হক প্রধান, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, সচিব রেলওয়ে মন্ত্রণালয় সেলিম রেজা, জেলা প্রশাসক পঞ্চগড় সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী ,পৌর মেয়র তহিদুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security