Thu. Oct 22nd, 2020

বিদ্যুৎ দেয়ার নাম করে ২২ টি পরিবারের সাথে প্রতারণা

উমর ফারুক পঞ্চগড় জেলা প্রতিনিধি :
পঞ্চগড়ের বোদা উপজেলার বড়শশী ইউনিয়নের কাজীপাড়া এলাকায়। বিদ্যুৎ দেয়ার নাম করে ২২ টি পরিবারের সাথে প্রতারণার অভিযোগ উঠেছে বড়শশী ইউনিয়ন ছাত্রলীগের বহিষ্কৃত নেতা মনিরুজ্জামান রানার বিরুদ্ধে। ওই এলাকার ৭২টি পরিবারের মধ্যে সম্প্রতি ৫০টি পরিবার বিদ্যুৎ সংযোগ পায়। কিন্তু চাহিদা মতো টাকা না দেওয়ায় বাকি ২২ পরিবারকে বিদ্যুৎ সংযোগ দেওয়া বন্ধ রাখে মনিরুজ্জামান রানা। বিষয়টিতে প্রতিবাদ করায় সে এক যুবকের আবেদনের কাগজপত্র গায়েব করে দেয়। এক পর্যায়ে বাদ পড়া পরিবারগুলো পঞ্চগড় পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করলে তারা ভ্রাম্যমাণ টিম পাঠিয়ে নির্ধারিত ৪৫০ টাকা ফি নিয়ে পরিবারগুলোর বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করেন।
সরকার বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করলেও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের ম্যানেজ করাসহ বিভিন্ন অজুহাতে প্রত্যেক পরিবার থেকে কয়েক ধাপে ৫ হাজার থেকে ৮ হাজার টাকা আদায় করেছেন ওই যুবক। কিন্তু বিদ্যুৎ সংযোগের কোনো খবর নেই। মাসের পর মাস ঘুরাতে থাকেন সহজ সরল গ্রামের মানুষদের। স্থানীয়রা মনিরুজ্জামান রানাসহ এর সঙ্গে জড়িতদের বিচার দাবি করে গত ১০ অক্টোবর পঞ্চগড় পল্লী বিদ্যুৎ অফিসের উপ মহাব্যবস্থাপক বরাবরে লিখিতভাবে গণঅভিযোগ করেছেন। পল্লী বিদ্যুৎ পঞ্চগড় জোনাল অফিসের উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) মেহেদী হাসান বলেন, আমরা ওই এলাকার মানুষের লিখিত অভিযোগ পেয়েছি। সেটি এজাহার আকারে বোদা থানায় দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। তিনি আরো বলেন, সরকার বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করছে। আমাদের নির্ধারিত ৪৫০ টাকা জমা দিলেই গ্রাহক বিদ্যুৎ পাবেন। কিন্তু কিছু প্রতারক চক্র এই সুযোগ কাজে লাগিয়ে বিদ্যুৎ সংযোগের নামে টাকা হাতিয়ে নিচ্ছে। তাদের তথ্য আমাদের কাছে দিলে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security