Mon. Oct 26th, 2020

মোংলা বন্দরকে যেভাবেই হোক আরো বেশি শক্তিশালী ও আধুনিকায়ন করতে হবে..এনবিআর চেয়ারম্যান

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা 
জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো: রহমাতুল মুনিম বলেছেন, মোংলা বন্দরকে যেভাবেই হোক আরো বেশি শক্তিশালী ও আধুনিকায়ন করতে হবে। এ বন্দর আরো বেশি কাগোর্ হ্যান্ডেলিং যাতে করতে পারে সেজন্য যে সকল সুযোগ-সুবিধা প্রয়োজন তা বৃদ্ধি করতে হবে। শনিবার সকালে মোংলা কাস্টমস হাউসে ‘কাস্টমস ই-পেমেন্ট বিষয়ক সচেতনতামূলক সভা/সেমিনারথর শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি আবু হেনা মো: রহমাতুল মুনিম সাংবাদিকদের সাথে এসব কথা বলেন। সেমিনারে তিনি বলেন, ২০২২সালের ১লা জানুয়ারী থেকে দেশের সকল কাস্টমস হাউজ ও কাস্টমস ষ্টেশনে শুল্ক, করাদি, ফি, সব ধরণের চার্জ পরিশোধের পদ্ধতি ই-পেমেন্ট বাধ্যতামূলক করা হবে।  সেমিনারে আরো উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য খন্দকার মুহাম্মদ আমিনুর রহমান, সদস্য মো: সাইফুল ইসলাম, সদস্য ড. আব্দুল মান্নান শিকদার, বাগেরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রিথর সভাপতি শেখ লিয়াকত হোসেন লিটন ও মোংলা কাস্টমস হাউসের কমিশনার হোসেন আহমদ। 
এরপর এনবিআর চেয়ারম্যান মোংলা বন্দর কর্তৃপক্ষের সাথে বৈঠক করেন। এ সময় বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহানসহ উর্ধতন কর্মকতার্রা উপস্থিত ছিলেন। বৈঠকে বন্দর ও কাস্টমস কর্তৃপক্ষের নানা সমস্যার বিষয় তুলে ধরা হয়। এর প্রেক্ষিতে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো: রহমাতুল মুনিম আরো বলেন, শুধু বাংলাদেশ নয়, যে কোন জায়গায়, যে কোন কাজে ও বিষয়ে অনেক সমস্যা থাকবে। সমস্যার ভিতর দিয়ে কাজ করতে হবে। সমস্যাগুলোকে চ্যালেঞ্চ হিসেবে নিয়েই এর থেকে উত্তরণ ঘটাতে হবে। সমস্যাগুলো শুধু এনবিআর সম্পর্কিত নয়, বন্দর ও কাস্টম কর্তৃপক্ষসহ অন্যান্য বিভাগ জড়িত রয়েছে। সকল বিভাগের সাথে আলোচনা করে এ সমস্যা সমাধান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security