Mon. Oct 26th, 2020

মোংলার দিগরাজে কাঁকড়া মার্কেট দখল নিয়ে দুই পক্ষের বিরোধ চরমে

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা    মোংলার দিগরাজ এলাকায় কাঁকড়া মার্কেটের জায়গা নিয়ে দুই পক্ষের মধ্যে চরম বিরোধ দেখা দিয়েছে। এক পক্ষের দখলে থাকা বিরোধপূর্ণ ওই জমিতে বুধবার সকালে নতুন করে আরো দুইটি সাইনবোর্ড দেয় আরেক পক্ষ। এ নিয়ে সংঘাতের আশংকায় ওই কাঁকড়া মার্কেটের দোকানীদের মধ্যে আতংক বিরাজ করছে। 
সরেজমিনে গিয়ে দেখা যায়, মোংলার দিগরাজ এলাকায় কাঁকড়া মার্কেট নামে পরিচিত জায়গাটিতে পূর্ব থেকে দখলে রয়েছেন খুলনার ব্যবসায়ী বেলায়েত হোসেন। সেখানে আগে থেকেই তার নামে দুইটি সাইনবোর্ড রয়েছে। এদিকে মালিকানা দাবী করে বুধবার সকালে একই স্থানে আরো দুইটি সাইনবোর্ড দেয়া হয় জনৈক আকবর হোসেন ও তাপস গাইন নামক দুই ব্যক্তির নামে। পরে স্থানীয় প্রশাসনের নির্দেশে নতুন করে ঝুলানো সাইনবোর্ড দুথটি সরিয়ে ফেলা হয়েছে।
দীর্ঘদিন ওই জায়গায় দখলে থাকা খুলনার ব্যবসায়ী বেলায়েত হোসেন বলেন, তিনি ১৯৯৮ সালে ২ একর ৮৪ শতক নিচু জমি ক্রয় করেন। এরপর ২০০০ সালে সেখানে বালু ভরাট করে ৫৬টি দোকান ঘর নিমার্ণ করেন। তখন থেকেই তিনি শান্তিপূর্ণভাবে ওই জায়গায় রয়েছেন। তিনি অভিযোগ করেন বলেন, স্থানীয় দুই ব্যক্তি জায়গা অথার্ৎ কাঁকড়া মার্কেটটি দখলের উদ্দ্যেশে সাইনবোর্ড টানিয়ে দেন। বিষয়টি তিনি স্থানীয় প্রশাসনকে জানিয়েছেন।
তবে নতুন করে সাইনবোর্ড ঝুলানোর বিষয়ে আকবর হোসেন ও তাপস গাইন বলেন, ১৯৯৯ সালে মাহফুজুল হক লিমন ৬৫ শতক জমি জনৈক এম,এ করিম ভুইয়া ও তার স্ত্রীর কাছ থেকে ক্রয় করেন। এরপর গত বছর মাহফুজুল হক লিমনের কাছ থেকে তারা ৬৫ শতক জমি ক্রয় করেন। কিন্তু দীর্ঘদিন বেলায়েত হোসেন তাদের ক্রয়কৃত সম্পতি বুঝিয়ে না দিয়ে নানা তাল বাহানা করছেন। এ কারণে তারা বুধবার ওই জায়গার উপর সাইনবোর্ড ঝুলিয়ে দেন। 
পরে বিরোধপূর্ণ ওই জায়গার উপর সাইনবোর্ড দেয়ার বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে উপস্থিত হন পুলিশ। পুলিশের নির্দেশে নতুন করে ঝুলানো সাইনবোর্ড দুইটি সরিয়ে ফেলা হয়েছে। 
মোংলা থানার উপ-পরিদর্শক রুহুল আমিন বলেন, ওসি স্যারের (অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী) নির্দেশে আমি ঘটনাস্থলে গিয়ে সাইনবোর্ড সরিয়ে নেয়ার জন্য বলা হলে যারা সাইনবোর্ড দিয়েছিল তারা নিজেরাই তা সরিয়ে নিয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security