Fri. Oct 23rd, 2020

মানবাধিকার কমিশনের নামে প্রতারণা, মামলা, রিম্যান্ড।

খুলনা প্রতিনিধি: মানবাধিকার কমিশনের নামে প্রতারণার অভিযোগে গ্রেফতারকৃত বাংলাদেশ মানবাধিকার কমিশনের খুলনা বিভাগীয় সমন্বয়কারী শেখ অলিউল ইসলামের রিমান্ড শুনানী আজ রোববার।এর আগে গত বৃহস্পতিবার তাকে গ্রেফতার করে কেএমপির খালিশপুর থানা পুলিশ। শুক্রবার তাকে আদালতে পাঠিয়ে সাতদিনের রিমান্ড আবেদন করা হয়। বৃহস্পতিবার তার বয়রার বাসা থেকে গ্রেফতারের পর তার বিরুদ্ধে মামলা দায়ের করেন, প্রাথমিক শিক্ষার বিভাগীয় উপ-পরিচালক নাসরিন সুলতানা।মামলার আরজিতে বলা হয়, অলিউল ইসলাম বাংলাদেশ মানবাধিকার কমিশনের সমন্বয়কারী হিসেবে প্রাথমিক শিক্ষার উপ-পরিচালকের কাছে পত্র দিয়ে তার অধীনস্ত সাতক্ষীরার শ্যামনগর উপজেলা শিক্ষা অফিসার যথাক্রমে মো: আজহারুল ইসলাম, মো: সোহাগ হোসেন, মো: সোহাগ আলম এবং টি.এম. শাহ আলমকে তার কার্যালয়ে আসার জন্য জানান। নাসরিন সুলতানা খোজ নিয়ে জানতে পারেন উক্ত ব্যক্তি এইরূপ নোটিশ করে মানুষকে ভীত সন্ত্রস্ত করে বিভিন্নভাবে প্রতারনা করে আসছেন। তাছাড়া দুর্নীতি দমন কমিশন ছাড়া এ ধরনের তদন্তের ক্ষমতা তার আছে কি না সে বিষয়টি খতিয়ে দেখার আবেদন জানিয়ে তিনি প্রথমে খালিশপুর থানায় একটি জিডি করেন। জিডির পর পুলিশ ওইদিন বিকেলে তার বাসায় গিয়েও এর সত্যতা পায়। পরে তাকে দুর্নীতি দমন কমিশনের একটি টিমের উপস্থিতিতে পুলিশ গ্রেফতার করে।এ ব্যাপারে কেএমপির খালিশপুর থানার অফিসার ইনচার্জ কাজী মোস্তাক আহমেদ বলেন, শেখ অলিউল ইসলামের বিরুদ্ধে প্রাথমিক শিক্ষার উপ-পরিচালক বাদী হয়ে যে মামলা দায়ের করেন সে মামলার আলোকে তাকে শুক্রবার আদালতে পাঠানো হয়। একই সাথে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। যার শুনানী আজ রোববার অনুষ্ঠিত হবে বলে আদালতের একটি সূত্র জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security