Fri. Oct 23rd, 2020

বানারীপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে নারীর শ্লীলতাহানীসহ ৪ জনকে কুপিয়ে জখম

সুমন খান:
বরিশালের বানারীপাড়ার বিশারকান্দি ইউনিয়নের কদমবাড়ি গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে এক নারীর শ্লীলতাহানিসহ ৪ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করা হয়েছে। আহতরা হলেন সাইদুল ইসলাম(৪০) তার ভাগ্নে ইয়াসিন মোল¬াকে (২২) ও মোঃ শরিফুল ইসলাম (১৮) ও বোন মঞ্জুয়রা বেগম।  তাদেরকে পাশ্ববর্তী স্বরূপকাঠি উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার দুপুরে সাইদুল ইসলামের কদমবাড়ি গ্রামের জমির মাটি  প্রতিপক্ষরা জোরপূর্বক কেটে বিক্রি করাকে কেন্দ্র করে কথা কাটাকাটির একপর্যায়ে সাইদুল ইসলামকে প্রতিপক্ষ শহিদুল¬াহ মেহেদী বেপারী ও তার ভাই নজরুল ইসলাম বেপারী,ছেলে ফাইজুল ইসলাম ও আজিজুল ইসলাম বেদম মারধর করে। একপর্যায়ে তার ডাকচিৎকারে বোন মঞ্জুয়রা বেগম ও দু’বোনের ছেলে  ইয়াসিন ও শরিফুল ঘটনাস্থলে  ছুটে আসলে তাঁদেরকে লাঠি ও দা দিয়ে  কুপিয়ে গুরুতর আহত করা হয়। এসময় মঞ্জুয়ারা বেগমকে শ¬ীলতাহানি করে তার গলায় থাকা স্বর্নের চেইন ছিনিয়ে  নেওয়া হয়। পরে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে স্বরূপকাঠি হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায়  সাইদুল ইসলাম বাদী হয়ে ৪ জনকে সুনির্দিষ্ট ও ৩/৪ জনকে অজ্ঞাতনামা আসামী করে বানারীপাড়া  থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ প্রসঙ্গে আহত সাইদুল ইসলাম জানান, এলাকার চিহিৃত ভূমিদস্যু শহিদুল¬াহ মেহেদী বেপারীর হাত থেকে  পৈতৃক সম্পত্তি রক্ষা করতে স্থানীয় সংসদ সদস্য শাহে আলমের কাছে গত দুই মাস পূর্বে  লিখিত অভিযোগ দেওয়ার পরে  তিনি বানারীপাড়া থানার তৎকালীন অফিসার (ওসি) শিশির কুমার পাল ও বিশারকান্দির ইউপি চেয়ারম্যান  সাইফুল ইসলাম শান্ত ও সাবেক চেয়ারম্যান ওমর ফারুককে সরজমিনে  তদন্ত করে সঠিক মিমাংশা করার নির্দেশ দেন। ওই সময় ওসি শিশির কুমার পাল বাদী -বিবাদী উভয়ের অচল নামায় স্বাক্ষর নেন। হঠাৎ করে ওসি শিশির কুমার পাল অন্যত্র বদলি হওয়ায় বিষয়টির কোন সুরহা হয়নি। এর মধ্যে বিরোধপূর্ণ সম্পত্তির মাটি কেটে বিক্রির চেষ্টা চালায় আসামীরা।এ বিষয়ে বিশারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম শান্ত জানান, মোঃ শহিদুল¬াহ মেহেদী বেপারীকে তিন দফা নোটিশ দিয়ে ইউনিয় পরিষদে শালিস বৈঠকে ডাকা হলেও সে আসেনি। প্রসঙ্গত বাদীর বাড়ি বিশারকান্দি ইউনিয়নের পশ্চিম উমারেরপাড় গ্রামে ও আসামীদের বাড়ি পার্শ্ববর্তী কদম বাড়ি গ্রামে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security