Sun. Oct 25th, 2020

কোষ্টগার্ডের অভিযানে পুশকৃত চিংড়ী জব্দ ৪ প্রতিষ্ঠানকে অর্থ দন্ড

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা 
জেলি পুশকৃত ৫শ কেজি চিংড়ি মাছ জব্দ করেছে কোষ্টগার্ড। মৎস্য মান নিয়ন্ত্রন কর্তৃপক্ষ ও কোষ্টগার্ড যৌথভাবে অভিযান চালিয়ে জেলি পুশকরা এ সকল বাগদা ও গলদা চিংড়ী জব্দ করে তারা। এ সময় জেলি পুশকৃত চিংড়ি প্রক্রিয়াজাত  করার কারনে ৪টি কোম্পানী (রিতু ফিস, মিলন ফিস, বায়েজিদ ফিস, প্রিয় ফিস) এ ৪ প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা অর্থদন্ড জরিমানা করা হয়।
কোষ্টগার্ড জানায়, বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের সুত্রধরে কোস্ট গার্ড পশ্চিম জোনের বিসিজি স্টেশান রুপসা ও মৎস্য মান নিয়ন্ত্রন কর্তৃপক্ষ যৌথভাবে রুপসা ঘাট সংলগ্ন এলাকায় অভিযান চালায়। আজ শুক্রবার বিকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কোষ্টগার্ড এ তথ্য জানানো হয়। সেখানে কয়েকটি কম্পানীতে অভিযান চালিয়ে ৫শ কেজি জেলিপুশ যুক্ত গলদা ও বাগদা চিংড়ী মাছ জব্দ করা হয়। এসময় এর সাথে জড়িত কাউকে আটক করতে না পারলেও ৪ প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা জড়িমানা করে কোসটগার্ড ও মৎস্য মান নিয়ন্ত্রক কতৃপক্ষ । পরবতর্ীতে কোষ্টগার্ড ও মৎস্য মান নিয়ন্ত্রন কর্তৃপক্ষ এবং সেখানকার লোকজনের উপস্থিতিতে জব্দকৃত চিংড়ি মাছ নষ্ট করা হয়।
কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকতা লে. কমান্ডার ইমতিয়াজ আলম জানান, কোস্টগার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমুহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি  মৎস্য সম্পদ  রক্ষায়  কোস্ট গার্ড  জিরো  টলারেন্স  নীতি  অবলম্বন  করে  নিয়মিত  অভিযান  পরিচালনা  করে  আসছে। যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানায় কোষ্টগার্ডের এ কর্মকর্তা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security