Sun. Oct 25th, 2020

লিডিং ইউনিভার্সিটিতে ইন্টার্নশীপ প্রজেক্ট রিপোর্ট বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :: লিডিং ইউনিভার্সিটিতে ইন্টার্নশীপ/প্রজেক্ট রিপোর্ট বিষয়ক ভার্চুয়াল সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় লিডিং ইউনিভার্সিটির ব‍্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে “How to write an effective internship/project report” শীর্ষক অনলাইন সেমিনারে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী।

বিশেষ অতিথি হিসেবে ভারপ্রাপ্ত উপাচার্য  শ্রীযুক্ত বনমালী ভৌমিক ও বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই উপস্থিত ছিলেন।

এতে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফাইনান্স ডিপার্টমেন্টের প্রফেসর ও ফ‍্যাকাল্টি অব বিজনেস এডমিনিস্ট্রেশনের ব‍্যরো অব বিজনেস রিসার্চ ডাইরেক্টর ড. এস. এম. সোহরাব উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে ড. রাগীব আলী বলেন, শিক্ষার্থীদের একাডেমিক প্রোগ্রাম বিষয়ক আজকের এ সেমিনারটি খুবই গুরুত্বপূর্ণ। এখান থেকে শিক্ষার্থীরা যে দিকনির্দেশনা পেয়েছে তা তাদের বিষয় ভিত্তিক পড়াশোনার একটি প্রয়োজনীয় অংশ সম্পন্ন করতে সহায়ক হবে।

রিপোর্টিং একটি অতীব গুরুত্বপূর্ণ বিষয় উল্লেখ উপাচার্য বনমালী ভৌমিক বলেন, রিপোর্ট করা বা রিপোর্ট লিখার পূর্বে জানতে হবে রিপোর্টিং কি, এবং এতে কি কি বিষয় অন্তর্ভুক্ত হতে হবে সে বিষয়েও জ্ঞানার্জন করতে হবে। আজকের সেমিনারে শিক্ষার্থীদেরকে এ বিষয়ে মূল‍্যবান দিকনির্দেশনা প্রদান করার জন্য তিনি আলোচকদের এবং এ সেমিনার আয়োজন করার জ‍ন‍্য ব‍্যবসায় প্রশাসন বিভাগকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

ইন্টার্নশীপ একাডেমিক এবং প্রফেশনাল ক‍্যারিয়ারে সেতু বন্ধন তৈরি করে উল্লেখ করে
রিসোর্স পারসন প্রফেসর ড. এস. এম সোহরাব উদ্দিন বলেন, আমরা শ্রেণিকক্ষে যা শিখছি এবং কর্মক্ষেত্রে কি প্রয়োজন তা ইন্টার্নশীপ সময়কালে গুরুত্বসহকারে নিতে হবে। মনে রাখতে হবে এটাই শেষ রিপোর্ট নয়, একাডেমিক ক‍্যারিয়ারে এরকম অনেক রিপোর্ট লিখতে হবে। তিনি ওরিয়েন্টেশন ইন্টার্নশীপ রিপোর্ট এবং মিশন ইন্টার্নশীপ রিপোর্ট লিখার পদ্ধতি নিয়ে আলোচনা করেন এবং শিক্ষার্থীরা তাতের কাজ, অভিজ্ঞতা ও দক্ষতা দিয়ে কিভাবে একটি কার্যকর রিপোর্ট তৈরি করতে পারবে সে বিষয়ে নির্দেশনা প্রদান করেন।

এতে আরও বক্তব্য রাখেন- আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন অধ‍্যাপক ড. এম. রকিব উদ্দিন, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন অধ্যাপক নাসির উদ্দিন আহমেদ, বোর্ড অব ট্রাস্টিজের সচিব মেজর (অব) শায়েখুল হক চৌধুরী এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. রাশেদুল ইসলাম।
ব‍্যবসায় প্রশাসন বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান মোহাম্মদ শাহানশাহ মোল্লার সভাপতিত্বে সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম, পিএসসি।

ব‍্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. সামিমুল ইসলামের সঞ্চালনায় এতে বিবিএ এবং এমবিএ প্রোগ্রামের শিক্ষার্থী এবং শিক্ষকবৃন্দ অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security