Tue. Jul 7th, 2020

দেওয়ানগঞ্জে টাকা দিয়েও নাম ওঠেনি যত্ন প্রকল্পের খাতায়


   দেওয়ানগঞ্জ প্রতিনিধিঃ  জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চরআমখাওয়া ইউনিয়ন সহ আশপাশের ইউনিয়ন গুলোতে মহিলাদের কাছ থেকে  যত্ন প্রকল্পের   পুষ্টির নাম দেওয়া বাবদ জনপ্রতিনিধিগণ বড় অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ  উঠেছে ।  জানাযায়, মাননীয় প্রধানমন্ত্রী স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনস্থ, স্থানীয় সরকার বিভাগ এলাকার অতিদরিদ্রদের জন্য “ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর পুওরেষ্ট (ISPP)/ যত্ন প্রকল্পের মাধ্যমে আয় সহায়ক কর্মসূচি গ্রহণ করেন। এ প্রকল্পের আওতায় রংপুর ও ময়মনসিংহ বিভাগের ৭টি জেলার ৪৩টি উপজেলার অতি দরিদ্র পরিবারের অন্তঃসত্ত্বা নারী, ৫বছরের কমবয়সী প্রথম ও দ্বিতীয় শিশু এবং তাদের মায়েদের সুনির্দিষ্ট সেবা গ্রহণের বিপরীতে নগদ অর্থ প্রদান করা হবে।  এর ধারাবাহিকতায় দেওয়ানগঞ্জ উপজেলার চরআমখাওয়া ইউনিয়ন সহ দেওয়ানগঞ্জের বেশ কিছু ইউনিয়নে অতিদরিদ্র গর্ভবর্তী, প্রসূতি ও দুগ্ধদানকারী মায়েদের নিকট থেকে  লক্ষ লক্ষ  টাকা দেওয়ার লোভ দেখিয়ে  বড় অঙ্কের টাকা হাতিয়ে নেয় জনপ্রতিনিধিগণ।  এসব অতি-দরিদ্র  মহিলাদের ছাগল , গরু বিক্রি করে,   সুদ,  ধারদেনা  করে  এলাকার প্রতিনিধিদের হাতে তুলে দেয় উৎকোচের  টাকা। এতে কিছু কিছু সুবিধাভোগীর খাতায় নাম তুলতে পারলেও বাদ পড়েছে  অনেকেই।
 প্রতিজনের নিকট থেকে ৪ থেকে ৭ হাজার টাকা করে নিয়েছে বলে জানায় নাম প্রকাশে অনিচ্ছুক  ভুক্তভোগী  গরীব মানুষ।   মুঠোফোনে জনপ্রতিনিধিদের সাথে  যোগাযোগ  করলেও ফোন ধরেন নি তারা। অতিদ্রুত সময়ের মধ্যেই  তদন্ত করে ব্যবস্থা  গ্রহনের জন্য কর্তৃপক্ষের  কাছে আকুল আবেদন জানিয়েছেন সুবিধা বঞ্চিত গরীব মানুষ গুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security