Sun. Sep 20th, 2020

জামায়াত বিএনপি ক্ষমতায় আসলেই লুটপাট আর দুর্নীতি করে: শিক্ষামন্ত্রী

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আওয়ামী লীগ সরকার যতবার ক্ষমতায় এসেছে ততবারই দেশের উন্নয়ন হয়েছে, দেশের মানুষের উন্নয়ন হয়েছে। আর জামায়াত বিএনপি সরকার ক্ষমতায় আসলেই লুটপাট আর দুর্নীতি করে দেশকে পেছনে দিকে নিয়ে যায়।

রোববার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ওসমানীনগর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে, শিক্ষার্থীদের বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে এই বৃত্তি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

প্রবাসীরা বিদেশে বাংলাদেশের দূত উল্লেখ করে দীপু মনি বলেন, ভৌগলিক অবস্থানে বাংলাদেশ থেকে দূরে থাকলেও তারা সব সময় বাংলাদেশের হৃদয়ে অবস্থান করেন। সরকারের পাশাপাশি প্রবাসীরা দেশের শিক্ষার উন্নয়নে কাজ করায় তার প্রশংসার দাবীদার। দেশের আর্থ সামাজিক অগ্রগতিতে প্রবাসী বাংলাদেশীদের রয়েছে বিশাল অবদান।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করে মাত্র সাড়ে তিন বছর ক্ষমতায় ছিলেন। একাত্তরের পরাজিত শত্রু ও তাদের আন্তর্জাতিক দুসরেরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। একজন রাষ্ট্র প্রধানকে হত্যা করে ক্ষমতার বদল আনা যায়। তাহলে কেন তার পুরো পরিবার শিশু সন্তান, দুই নবপরিণীতা পুত্রবধূ সহ তাদেরকে হত্যা করলো। কারণ যারা হত্যা করেছিল তারা বাংলাদেশ নামক রাষ্ট্রটিকে আবার সেই পাকিস্তানে ফিরিয়ে নিতে চেয়েছিল।

তিনি আরও বলেন, ওসমানীনগর ও বালাগঞ্জ উপজেলায় অচিরেই দুইটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করাসহ ওসমানীনগর মডেল উচ্চ বিদ্যালয়ের স¤প্রসারণ কাজ করা হবে। শিক্ষকদের ব্যাপক আকারে প্রশিক্ষণের ব্যবস্থা হচ্ছে। এজন্য আমরা কারিকুলামকে যুগোপযোগী করছি। শিক্ষা ব্যবস্থার মানোন্নয়ন আমাদের প্রধান লক্ষ্য, শিক্ষায় বিনিয়োগ বাড়ছে, আমাদের অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে।

গত ১০ বছরে শিক্ষায় সংখ্যাগত দিক থেকে সবাইকে নিয়ে আসার ব্যাপারে কাজ করেছি এবং তাতে ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে বলে মন্তব্য করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ।

প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের সভাপতি রবিন পালের সভাপতিত্বে বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য দেন, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান

সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিরুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ-উস- সামাদ চৌধুরী কয়েছ, সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য শাহনেওয়াজ মিলাদ গাজী, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মোস্তাকুর রহমান মফুর, সাধারণ সম্পাদক চেয়ারম্যান আনহার মিয়া, ওসমানীনগর আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ, সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবুল কালাম আজাদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এসোসিয়েট প্রফেসর রাজিক আহমদ, বালাগঞ্জ সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী, তাজপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মনু মিয়া, বৃত্তি বিতরণ অনুষ্ঠানের আহবায়ক ট্রাস্টি আনহার মিয়া, ওসমানীনগর মডেল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হৃদরোগ বিশেষজ্ঞ ডা. সাকির আহমদ শাহিন, ট্রাস্টের ট্রেজারার আনছার মিয়া, পশ্চিম পৈলনপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান রজব ও ট্রাস্টি হান্নান মিয়া।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, ছাত্র সাইফুর রহমান ও গীতা পাঠ করেন, ছাত্রী সৃষ্টি জ্যোতি দেব।

প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে এ বছর দুই উপজেলার প্রায় দেড় হাজার শিক্ষার্থীর মধ্যে ৪০ লক্ষ টাকার বৃত্তি বিতরণ করা হয়। বৃত্তি বিতরণ অনুষ্ঠানে দুই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষক ও শিক্ষার্থী রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security