Sun. Sep 27th, 2020

১৩ হাজারি ক্লাবে তামিম

মিরপুর টেস্টে অর্ধশতক স্পর্শ করার আগেই ফিরে গেছেন তামিম ইকবাল। নামের পাশে ৪১ রান যোগ করে চাকাভার হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান টাইগার এই ওপেনার। তবে সাজঘরে ফিরে যাওয়ার আগে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ১৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি।

ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে তামিম ইকবাল ছুঁয়েছেন ১৩ হাজার রানের মাইলফলক। মিরপুর টেস্টে দ্বিতীয় দিনে ব্যাট করতে নামার আগেই তামিমের দ্বারে ছিল এই রেকর্ডের হাতছানি। ওয়ানডেতে বাংলাদেশের জার্সিতে ৬৮৯২, টি-টোয়েন্টিতে ১৭১৭ এবং জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করতে নামার আগে টেস্টে তামিমের রান ছিল ৪৩৬৪। আর তিন ফরম্যাট মিলিয়ে তামিমের মোট রান ছিল ১২৯৭৩ অর্থাৎ ১৩ হাজারের মাইলফলক স্পর্শ করতে তার প্রয়োজন ছিল মাত্র ২৭ রান।

বাংলাদেশের ব্যাটিং ইনিংসের ১৮তম ওভারের পঞ্চম বলে চার্লটন শুমাকে বাউন্ডারি হাঁকিয়ে পৌঁছে যান ১৩ হাজার রানের ক্লাবে।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক তো বটেই ক্রিকেট ইতিহাসেরও ৫০তম সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল। তিন ফরম্যাট মিলিয়ে ৫০তম ক্রিকেটার হিসেবে ১৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন তামিম ইকবাল।

ক্যারিয়ারের ৩৪১তম ম্যাচের ৩৯৪তম ইনিংসে এই মাইলফলক স্পর্শ করলেন তামিম। তামিমের পর বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব আল হাসান। তিন ফরম্যাট মিলিয়ে সাকিবের মোট রান ১১ হাজার ৭৫২ রান আর মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিমের তিন ফরম্যাট মিলিয়ে মোট সংগ্রহ ১১ হাজার ৫৭৫ রান (জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করতে নামার আগে পর্যন্ত)।

২০১৯ সালের মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষবার টেস্টে অর্ধশতক হাঁকিয়েছিলেন তামিম ইকবাল। এরপর পাকিস্তানের বিপক্ষে একটি টেস্ট খেললেও সেখানে তার ব্যাট থেকে সর্বোচ্চ আসে মাত্র ৩৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security