Fri. Sep 25th, 2020

সিলেটের অপরিচ্ছন্নতার জন্য আরিফকে দায়ী করলেন মোমেন

সিলেট নগরীর অপরিচ্ছন্নতার জন্য সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে দায়ী করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। শুক্রবার বিকেলে সংবাদ সম্মলনে এক প্রশ্নের জবাবে নগরীর অপরিচ্ছন্নতার জন্য মেয়রকে দায়ী করেন সিলেট-১ আসনের এই সাংসদ।

একবছর মন্ত্রী ও সাংসদ থাকাকালে সিলেট-১ আসনে পরিচালিত উন্নয়ন কর্মকান্ড নিয়ে শুক্রবার বিকেলে সিলেট সার্কিট হাউসে এই সংবাদ সম্মেলন করেন আব্দুল মোমেন। এতে একজন সাংবাদিক শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে এসে সিলেটের অপরিচ্ছন্ন রাস্তাঘাট নিয়ে রাষ্ট্রপতির ক্ষোভ প্রকাশের প্রসঙ্গটি টেনে পররষ্ট্রমন্ত্রীর কাছে এ বিষয়ে জানতে চান।

জবাবে পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রপতির অভিযোগ যথার্থ উল্লেখ করে বলেন, আমি যতবারই সিলেট আসি, দেখি মেয়র সাহেব সারা শহরের রাস্তাঘাট কেটে রেখেছেন। রাস্তার পাশে ময়লা আবর্জনার স্তুপ পড়ে আছে। আমি মেয়র সাহেবকে সবসময় বলি- এগুলো সরান। যে সড়কগুলোর কাজ হয়েছে সেগুলো পরিষ্কার করেন। একটা একটা করে কাজ করেন।

এসময় মন্ত্রী সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারাও এ ব্যাপারে বেশি বেশি লেখালেখি করেন। তখন হয়তো কাজ হবে।

প্রসঙ্গত, গত ৮ জানুয়ারি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩ সমাবর্তন বক্তৃতায় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বলেন, ‘আমি সিলেটকে মনে করেছিলাম অনেক সুন্দর, পরিচ্ছন্ন একটা শহর। কিন্তু এখানে এসে আমার মন খারাপ হয়েছে। সিলেটে এসে দেখি রাস্তাঘাটগুলো অপরিচ্ছন্ন। যেখানে সেখানে পলিথিন, কলার ছোলা, কাগজ পড়ে আছে। বিদেশের রাস্তা-ঘাটে থুথু ফেলতেও মানুষ ভয় পায়, অথচ আমাদের দেশে মানুষ নোংরা করার আগেও একবারও ভাবে না। তাদের পরিষ্কারের মানসিকতা হারিয়ে গেছে।’

রাষ্ট্রপতি বলেন, সবাই মিলে আমাদের শহরগুলো পরিষ্কার রাখতে হবে। এব্যাপারে সবাইকে সচেতন হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security