Sun. Sep 20th, 2020

জুতা পায়ে শহীদ মিনার ছাত্রলীগের সাবেক সভাপতি

জবি করেসপন্ডেন্ট ভাষা শহীদদের সন্মান প্রদর্শনের  উদ্দেশে  নির্মিত  শহীদ মিনার ।  শহীদ মিনারে জুতা পায়ে উঠে ভাষা শহীদদের অসন্মান করার অভিযোগ উঠেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি শরিফুল ইসলামের বিরুদ্ধে । তিনি বর্তমানে ওয়ারী থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক । এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দা এবং ক্ষোভ জানিয়েছেন অনেকে। ছাত্রলীগের সাবেক সভাপতি ও থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হয়েও কিভাবে জুতা পায়ে শহীদ মিনারে উঠে, এটা নিয়ে অনেকে প্রশ্ন করেছেন । শরিফুল ইসলাম এর আগেও ২০১৬ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি থাকাকালীন শহীদ মিনারে জুতা পায়ে সাক্ষাতকার দিয়েছিলেন। তখন এই বিষয়টি নিয়ে অনেক সমালোচনা হয়েছিল ।নাম না প্রকাশ করার শর্তে ছাত্রলীগের সাবেক নেতা বলেন, এমন কাজ তার কাছে কেউ আশা করেনা । একজন নেতা এমন কাজ করলে তার কাছে তার কর্মীরা কি শিখবে? একজেন নেতার ম্যানার এমন হলে তার কর্মীদের অবস্থা তাহলে ভাবেন একবার । ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, জুতা পায়ে সমাবর্তনে অংশগ্রহনকারী  শিক্ষার্থীদের সাথে ফটোশেসনে অংশ নিয়েছেন তিনি । তবে ছাত্রলীগের সাবেক সভাপতি ছেলেটিকে চেনেনা বলে জানান । এ বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তীব্র নিন্দা জানিয়েছেন বিশ্ববিদ্যালের প্রগতিশীল সংগঠনের কর্মী ও সাধারণ শিক্ষার্থীরা।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি শরিফুল ইসলাম বলেন, শহীদ মিনারে জুতা পায়ে ওঠা সব থেকে বড় ভুল । এটা অনেক আগের ছবি । সম্প্রতি এমন ছবি তোলা হয় নাই । তিনি আরো বলেন, যে ছেলের সাথে আমি ছবি তুলেছিলাম সেই ছেলেকে আমি চিনি না । ছবিটি সমাবর্তনের আগের তোলা বললে , তিনি সাংবাদিকের ব্যাক্তিগত পরিচয় জানতে চান । উল্লেখ্য, প্রথম সমাবর্তন উপলক্ষে ১৮হাজার ৩১৭ জন সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলায় পরিনত হয়েছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security