Sat. Sep 26th, 2020

মৌলভীবাজারে আইনজীবী সহকারীর উপর সন্ত্রাসী হামলা

নিজস্ব প্রতিবেদকমৌলভীবাজার :: মৌলভীবাজার সদর উপজেলার আপার কাগাবলা ইউনিয়নের আলোচিত বাড়িঘর ভাঙচুর ও লুটপাট মামলার এক আইনজীবীর সহকারীর উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।

সদর উপজেলার কাগাবলা ইউনিয়নের শিমুলিয়া গ্রামে বুধবার দিবাগত রাতে সাকিবুর রহমান মিরাজ নামের ওই সহকারীর উপর এ হামলা হয়। এতে তিনি গুরুতর আহত হয়ে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২০১৭ সালের ৯ সেপ্টেম্বরর গাছ কাটাকে কেন্দ্র করে কাগাবলা ইউনিয়নের শিমুলিয়া গ্রামে একজন নিহত হন। এ ঘটনায় ঘটনায় হত্যা মামলা হয়। এতে আসামিরা বাড়িঘর ছেড়ে পালিয়ে থাকেন। এ সুযোগে দুই দফায় তাদের ৫টি বাড়ির ৩৫টি ঘর ও আসবাবপত্র ভাঙচুর এবং লুটপাট করে।

এ ঘটনায় সেলোয়ারা বেগম বাদী হয়ে ৬১ লক্ষ টাকা ক্ষতিপূরণের জন্য ৩৬ জন আসামীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২০/৩০ জনের বিরুদ্ধে ২০১৮ সালের ১০ জানুয়ারি তারিখে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্রুত বিচার আদালতে পিটিশন মামলা (নং ০১/১৮) দায়ের করেন। এই মামলার বাদীপক্ষের আইনজীবী বিল্লাল হোসেন।

তার সহকারী সাকিবুর রহমান মেরাজ শিমুলিয়া গ্রামে নিজ বাড়িতে ফেরার পথে বুধবার দিবাগত রাতে একদল সন্ত্রাসীরা হামলা চালায়।

আইনজীবী বিল্লাল হোসেন ও ইমরান মিয়া লঙ্কর বলেন, ‘খুবই দুঃখজনক ঘটনা। আমরা জেলা আইজীবী সমিতি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা আইনগত ব্যবস্থা নিব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security