Tue. Sep 22nd, 2020

যারা খাবারে ফরমালিন দিচ্ছে, তারা গণহত্যা করছে: শাবিতে রাষ্ট্রপতি

শাকসবজি, ফলমূলসহ খাদ্যপণ্যে যারা ফরমালিন ও কেমিক্যাল দিচ্ছে, তারা গণহত্যা করছে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ বুধবার বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনে সভাপতির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

সমাবর্তনে প্রথমে লিখিত বক্তব্য রাখেন রাষ্ট্রপতি। পরে তিনি বলেন, ‘সব জায়গায় এখন শুধু চীনের কমলা পাওয়া যায়। যা দেশে আনতে আড়াই মাস লাগে। এসবে ফরমালিন দেওয়া থাকে। শুধু ফলমূল না শাকসবজি, মাছ, মাংস সবকিছুতেই ফরমালিন। এসব খাওয়ার ফলে দেশে ক্যান্সারের রোগী প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। ২০/৩০ বছর আগেও এত ক্যান্সারের রোগীর কথা শুনতাম না। বেশি লাভবান হওয়ার জন্য যারা ফরমালিন ও কেমিক্যাল দিচ্ছে তারা গণহত্যা করছে।’

রাষ্ট্রপতি বলেন, যারা ফরমালিন ও কেমিক্যাল দিচ্ছে, তাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলা দরকার এবং সরকারেরও ব্যবস্থা নেওয়া দরকার।

শাবির সমাবর্তনে ২০০০-০১ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষের ৬৭৫০ জন গ্র্যাজুয়েটের ডিগ্রি প্রদান করেন রাষ্ট্রপতি। সমাবর্তন বক্তা ছিলেন কথাসাহিত্যিক ও ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security