Sun. Sep 20th, 2020

বিএনপি সব সময় প্রযুক্তি ব্যবহারের বিরোধীতা করে’-তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি সব সময়ই আধুনিক প্রযুক্তি ব্যবহারের বিরোধীতা করে। তাই তারা আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচন কমিশনের ইলেক্ট্রোনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের সিদ্ধান্তেরও বিরোধীতা করছে।

আজ ০৭ জানুয়ারী ২০২০ রোজ মঙ্গলবার তার মন্ত্রণালয়ের সভা কক্ষে এক সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, বিএনপি বুঝতে পেরেছে দেশবাসী আর তাদের সঙ্গে নেই। তাই তারা সব সময়ে নির্বাচন প্রক্রিয়াকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করতে চায়।

মন্ত্রী আরও বলেন, আমাদের প্রতিবেশী দেশ ভারত ও যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে ইভিএম ব্যবহৃত হয়।কিন্তু আমি জানি না বিএনপি কেন সব সময়ই এর ব্যবহারের বিরোধীতা করে। শুধু ইভিএমই নয়,এমনকি ব্যালট পেপারে নির্বাচন অনুষ্ঠানেরও বিরোধী। আসলে, তারা নির্বাচনে তাদের নিশ্চিত পরাজয়ের বিষয়টি বুঝতে পেরেই এমনটা করছে।

ড.হাছান বলেন, ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালে তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বিনামূল্যে সাবমেরিন ক্যাবল আনার প্রস্তাব প্রত্যাখান করেছিলেন। পরে বিপুল অর্থের বিনিময়ে আমরা সাবমেরিন ক্যাবল ক্রয় করি।

মন্ত্রী বলেন, তাদের (বিএনপি) বিবৃতিতে বুঝা যায় তারা আসন্ন নির্বাচনে পরাজিত হবে। তাদের মুল লক্ষ্য হচ্ছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ এবং গণতান্ত্রিক প্রক্রিয়াকে ব্যাহত করা।

খালেদা জিয়ার স্বাস্থ্য ও তার মুক্তি নিয়ে ড. কামাল হোসেনের এক মন্তব্যের জবাবে মন্ত্রী বলেন, তিনি (ড. কামাল) যে কোনো ইস্যুতেই সংবিধানকে টেনে আনেন।

তিনি বলেন, শুধু ড. কামাল হোসেনই নন, বেগম জিয়ার স্বাস্থ্যগত ইস্যুতে, বিএনপিও অসুস্থ্য-রাজনীতি করে আসছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড.হাছান মাহমুদ বলেন, একমাত্র বিচারিক প্রক্রিয়ার মাধ্যমেই বেগম জিয়ার মুক্তি সম্ভব। এ ছাড়া অন্য কোনো উপায় নেই। খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে সরকারের আইনগত কোনো এক্তিয়ার নেই।

তিনি বলেন, বিএনপি খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে বরাবরই অসুস্থ্য রাজনীতি করে আসছে। বস্তুত, সরকার তাকে সর্বোত্তম চিকিৎসা দিতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ড.হাছান বলেন, খালেদা জিয়াকে দেশের সর্বোচ্চ মেডিকেল শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকরা চিকিৎসা করছেন।

তিনি আরও বলেন, আমি তার স্বাস্থ্য নিয়ে সংশ্লিষ্ট চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। তারা আমাকে বলেছেন খালেদা জিয়া বার্ধক্যজনিত জটিলতায় ভূগছেন।

পাশাপাশি তার হাঁটু ও কোমরে দীর্ঘদিন ধরে ব্যাথা আছে। চিকিৎসকরা তাকে সর্বোত্তম চিকিৎসা দেওয়ার চেষ্টা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security