Sun. Sep 20th, 2020

দিরাইয়ে ফের দু’পক্ষের গুলাগুলিতে গুলিবিদ্ধ ৩

দিরাই প্রতিনিধি :: গত ১৫ ডিসেম্বর ১৯ দিরাইয়ে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আমির উদ্দিন গুলিবিদ্ধ অবস্থায় ঘটনাস্থলেই নিহত হন। পরে গুলিবিদ্ধ চিকিৎসাধীন অবস্থায় এলাইছ মিয়া (৫০) নামের আরেক জনের মৃত্যু হয়।এঘটনার মাস পেরুবার আগেই সুনামগঞ্জের দিরাইয়ে আবার দু-পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে ৩ জন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।

রোববার(৫ জানুয়ারি ২০২০) সন্ধ্যায় উপজেলার জগদল ইউনিয়নের রায়বাঙ্গালী গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। গুলিবিদ্ধ আলীনুর (১৬), মায়াজ মিয়া (৪৭) ও মুস্তাকিম (২১) কে গুরুতর আহত অবস্থায় সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এলাকাবাসী ও পুলিশ সুত্রে জানা যায়, রায়বাঙ্গালী গ্রামের ইউপি সদস্য মনু মিয়া, আব্দুল মালিকের লোকজনের সাথে একই গ্রামের যুক্তরাজ্য প্রবাসী গোলাম রব্বানী ও তার মামা বুরহান উদ্দিনের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এনিয়ে উভয় পক্ষের মধ্যে হত্যাসহ একাধিক মামলা রয়েছে। রোববার বিকেলে গ্রামের মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে মনু মিয়ার পক্ষের সেলিম মিয়ার পুত্র ফাহিম ও রব্বানীর পক্ষের ফটিক মিয়ার পুত্র মাজহারুলের মধ্যে কথা কাটাকাটি হয়। এখবর পেয়ে সন্ধ্যায় উভয় পক্ষ আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘন্টাব্যাপি চলা সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় রব্বানীর পক্ষের মায়াজ মিয়া ও মনু মিয়ার পক্ষের আলীনুর, মুস্তাকিন গুলিবিদ্ধ হয়ে আহত হয়। খবর পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌছার আগেই এলাকাবাসীর সহযোগীতায় সংঘর্ষ শেষ হয়ে যায়। দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাঃ মনি রানী জানান, সন্ধ্যার পর আহতবস্থায় রায়বাঙ্গালী গ্রামের তিনজনকে হাসপাতালে নিয়ে আসা হয়। তারা সবাই গুলিবিদ্ধ। উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

দিরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) বেলায়েত হোসেন জানান, এই গ্রামে লাইসেন্সধারী কোন বন্দুক নেই। আহতরা গুলিবিদ্ধ কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। গ্রামের পরিবেশ এখন নিয়ন্ত্রণে, সেখানে পুলিশ অবস্থান করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security