Sun. Sep 20th, 2020

সিলেট থান্ডারকে হারাল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

বঙ্গবন্ধু বিপিএলে উদ্বোধনী ম্যাচে সিলেট থান্ডারকে ৫ উইকেটে হারিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

টস হেরে ব্যাট করতে নেমে মোহাম্মদ মিঠুনের ঝড়ো আর মোসাদ্দেক হোসেন সৈকতের শ্লথ ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬২ রানের সংগ্রহ দাঁড় করায় সিলেট থান্ডার।

মিঠুন ৪৫ বলে পাঁচটি ছক্কা ও চারটি চারের মারের মাধ্যমে ৮৪ রানে অপরাজিত থাকেন। সৈকতের ২৯ রান আসে ৩৫ বল থেকে। এছাড়াও জনাথান চার্লস করেন ২৩ বলে ৩৫ রান।

জয়ের জন্য ১৬৩ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমেছিল চট্টগ্রাম। ষষ্ঠ ওভারের মধ্যে টপ অর্ডারে প্রথম তিন ব্যাটসম্যানকে হারিয়ে বিপদে পড়েছিল দলটি। বিশেষ করে চতুর্থ ওভারে টানা দুই বলে দুই উইকেট হারিয়ে বিপদে পড়েছিল রায়ান এমরিতের দল।

সিলেটের বাঁ হাতি স্পিনার নাজমুল ইসলাম জুনায়েদ সিদ্দিকিকে (৭ বলে ৪) তুলে নেন চতুর্থ ওভারের পঞ্চম বলে। পরের বলে নাসির হোসেনকে (০) বোল্ড করে সিলেটকে বোলিংয়ে ভালো শুরু এনে দেন নাজমুল। ২৬ বলে ৩৩ করে ক্রমশ বিপজ্জনক হয়ে ওঠা লঙ্কান ওপেনার আভিষ্কা ফার্নান্দোকে ষষ্ঠ ওভারে তুলে নেন ক্রিসমার স্যান্টোকি। সে ওভার শেষে চট্টগ্রামের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ৪২ রান।

জিম্বাবুয়ের অলরাউন্ডার রায়ান বার্ল এসে মাত্র ৩ রান করে ফিরলে চট্টগ্রামের বিপদ আরও বেড়ে যায়। কিন্তু এখান থেকে দুর্দান্ত এক পাল্টা লড়াই শুরু করেন ইমরুল কায়েস এবং চ্যাডউইক ওয়ালটন। পঞ্চম উইকেটে দুজনের ৫২ বলে ৮৬ রানের জুটিতে জয়ের সুবাস পাচ্ছিল চট্টগ্রাম। কিন্তু দল জয় থেকে ১৪ বলে ১৩ রানের দূরত্বে পিছিয়ে থাকতে এবাদত হোসেনকে মারতে গিয়ে ক্যাচ দেন ইমরুল। ৫ ছক্কা ও ২ চারে ৩৮ বলে ৬১ রান করেন ইমরুল।

জয়ের জন্য শেষ দুই ওভারে ১১ রান দরকার ছিল চট্টগ্রামের। তখন ম্যাচে ফেরার সুযোগ ছিল সিলেটেরও। কিন্তু ১৯তম ওভারে চট্টগ্রামকে কোনোভাবেই আটকাতে পারেননি স্যান্টোকি। তাঁর ওভারেই ১১ রান তুলে নেন ওয়ালটন-নুরুল জুটি। ৩০ বলে ৪৯ রানে অপরাজিত ছিলেন ওয়ালটন। সিলেটের হয়ে ৩৩ রানে ২ উইকেট নেন নাজমুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security