Thu. Dec 12th, 2019

দেবীদ্বার পৌর চাপানগর খানকায়ে মাহবুবীয়ায় ঈদেমিলাদুন্নবী সঃপালন

এ আর আহমেদ হোসাইন 
(দেবীদ্বার-কুমিল্লা)প্রতিনিধি//

“সৃষ্টিকুলের শ্রেষ্ঠ ঈদ,দয়াল রাসূলের জন্ম ঈদ, সকল ঈদের সেরা ঈদ, দয়াল রাসূলের জন্ম ঈদ”

ওই শ্লোগানকে সামনে রেখে কুমিল্লা দেবীদ্বার পৌর চাপানগর খানকায়ে মাহবুবীয়ায় মঙ্গলবার দুপুর ২:৩০মিনিটের সময় পালন করা হয় পবিত্র ঈদেমিলাদুন্নবী(সঃ)’র বিশেষ অনুষ্ঠান। 
দেওয়ানবাগীরদল আশেকে রাসূল জাকেরবিন্দু বিশ্বনবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম দুনিয়ায় আগমনের দিন ১২ ই রবিউল আউয়াল’র শান ও মানের গুরুত্ব তুলে ধরে হাদীসে কুদসীর ব্যাখ্যায় ওই অনুষ্ঠানে আলোচনায় তারা বলেন”রাসূল (সঃ)কে সৃস্টি করা না হলে আল্লাহতায়ালা ১৮ হাজার মাখলুকাতই সৃষ্টি করতেন না”যে রাসূল (সঃ)বিশ্ব জগতের রহমত ওই রাসূল (সঃ)কে পেয়ে আনন্দ করার নির্দেশ করেন মহান আল্লাহ।(সূরা ইউনুস-৫৮)নম্বর  আয়াতে আল্লাহ বলেন -“হে রাসুল আপনি বলুন আল্লাহর দয়া ও রহমতকে কেন্দ্র করে তারা যেন আনন্দ করে এবং এটা হবে তাদের অর্জিত সকল কর্মফলের চেয়েও
অধিক শ্রেষ্ঠ।”

ওই সময় আশেকান বক্তারা  বলেন ১৯৯৬ সালে দেওয়ানবাগী হুজুর বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন ধর্মমন্ত্রনালয়ের কাজে রাসূল(সঃ)এর জন্মদিনের গুরুত্ব তুলে ধরলে এদেশের সরকার এর গুরুত্ব বুঝে প্রতিবছর ১২ই রবিউল আউয়াল সরকারী ছুটি ঘোষণা করেন।যা রাষ্ট্রীয় ভাবে সারা দেশজুড়ে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে দিনটি উদযাপন করা হয়। 
তাই আসুন সকল বেদাভেদ ভূলে বিশ্বনবীর জন্মদিনে নিজ পরিবারের মাঝে ভালো খাবারের আয়োজন করে আত্নীয়-স্বজন কে দাওয়াত করে ঈদেমিলাদুন্নবী তথা ঈদে আযম পালন করি।এতে রাসূল(সঃ)খুশি হলে মহান আল্লাহ আমাদের উপর খুশি ও সন্তুুষ্ট হবেন।

ওই সময় উপস্থিত ছিলেন আশেকে রাসূল বীরমুক্তিযোদ্ধা ডাঃ হারুনুর রশিদ, মুরাদনগর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স’র কর্মকর্তা মোঃশাহ-আলম হাজারী, দেবীদ্বার পৌর সভার কর্মকর্তা মোঃ নাজির হাজারী, জাতীয় দৈনিক তৃতীয় মাত্রা,একুশে সংবাদ ও আলোকিত সকাল জেলা বিশেষ প্রতিনিধি সাংবাদিক এ আর আহমেদ হোসাইন, উপজেলা প্রতিনিধি মোঃরুহুল আমিন হাজারী, আশেকে রাসূল মোঃ আব্দুল হালিম,  মোঃরফিকুল ইসলাম হাজারী(রিপন),মোঃ আবুল খায়ের, তামিম হাজারী, জাহিদ হাজারীসহ ওই এলাকার আশেকে রাসূলগন।

পরে রাসূল (সঃ)’র শানে দুরুদ ও সালাম পাঠ করে কেক কেটে বিশেষ মোনাজাতের মধ্যে দিয়ে তবারুক বিতরন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security